শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৫:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
ঠাকুরগাঁওয়ে সড়ক দূর্ঘটনায় নিহত- ৮ আহত -২৫ ঠাকুরগাঁও জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের অনুদান প্রদান ও সম্বর্ধনা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও রজত জয়ন্তী উপলক্ষে আনন্দ র‍্যালি ও আলোচনা সভা ঠাকুরগাঁওয়ে ছেলে হত্যায় পিতা ও সৎ ভাই গ্রেফতার জাতীয় ওয়ায়েজীন পরিষদ বাংলাদেশের জাতীয় সীরাত সম্মেলন অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে গুজব ও গণপিটুনি থেকে বিরত থাকতে শিক্ষা প্রতিষ্ঠানে পুলিশ সুপার বেসরকারি শিক্ষা ব্যবস্থা গতিশীল করতে বদলি প্রথা চালু অপরিহার্য রাঙ্গুনিয়ায় অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী তোফায়েল গ্রেপ্তার রাঙ্গুনিয়ায় পুকুরে পড়ে শিশুর মৃত্যু ছেলে ধরা গুজব প্রতিরোধে লংগদুতে পুলিশ প্রসাশনের তৎপরতা

বাশিস (নজরুল) এর নেতৃত্বে ঈদের পর আসছে ঐক্যবদ্ধ আন্দোলন

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৪ মে, ২০১৯
  • ১৬১ বার
bta-20190516
বাশিস (নজরুল)

আগামী পবিত্র ঈদুল ফিতরের পর বাশিস (নজরুল) এর নেতৃত্বে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে আসতেছে ঐক্যবদ্ধ আন্দোলন।
আন্দোলন ছাড়া দাবি আদায় মনে হয় আমরা সফল হব না।

সমঝোতার আশায় ছিলাম কিন্তু তাও সম্ভব হলো না। অতিরিক্ত ৪ শতাংশ কর্তন বন্ধ করা গেল না। অতিরিক্ত কর্তন বন্ধ করার শর্ত হিসেবে বলা হলো আগে অবসর ও কল্যান তহবিলের আয়ের উৎস বের করুন এবং গ্রহণ যোগ্য হলে কর্তন বন্ধ করার জন্য সুপারিশ করা হবে। অতিরিক্ত কর্তন বন্ধ, পূর্ণাঙ্গ ঈদ বোনাস, চিকিৎসা ভাতা, ৫০ শতাংশ বাড়ি ভাড়ার এখনো কোন আশ্বাস পাওয়া গেল না। বলেছেন বদলি হতে পারবেন তার ও কোন পরিষ্কার দিক নির্দেশনা পাওয়া গেল না।
কত সালের কত তারিখ থেকে বদলি কার্যক্রম চালু করা হবে তার ও কোন সঠিক তথ্য জানা গেল না? তাই দেখা যাচ্ছে আন্দোলন ছাড়া আর কোন পথই খোলা রইল না বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের জন্য।

পূর্বের ইতিহাস লক্ষ্য করলে দেখা যায় আন্দোলন ছাড়া দাবি আদায় হয়নি। ১০০ শতাংশ সরকারি অংশ বা অনুদান হিসেবে যা আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা পাচ্ছি তাও আন্দোলনের মাধ্যমে পেয়েছি। তাহলে পরিষ্কার ভাবে বোঝা যাচ্ছে আন্দোলন ছাড়া কাজ হবে না। তাই ঈদের পর বাশিস (নজরুল) এর নেতৃত্বে আন্দোলনে নামতে হবে। সকলের সম্মিলিত আন্দোলনই সফলতা এনে দিতে পারে । বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের নিকট বিনীত অনুরোধ এই যে, আপনারা আর বিলম্ব না করে আন্দোলনের জন্য নিজেকে প্রস্তুত করুন।

দাবি আদায়ে সকল বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের নিমন্ত্রণ রইল বাশিসের পক্ষ থেকে। আপনারা অবশ্যই আন্দোলনে দলে দলে যোগদান করবেন। এ মন মানসিকতা তৈরি করবেন। আর নয় টিভির ব্রেকিং নিউজ সরাসরি আন্দোলনে অংশ গ্রহণ করতে হবে। সকলে ঐক্যবদ্ধ আন্দোলনে অংশ গ্রহণ করলে সফলকাম হব ১০০ শতাংশ।

আহব্বানেঃ
মোঃ আবুল হোসেন
সিনিয়র যুগ্ম- মহাসচিব
বাশিস (নজরুল)
কেন্দ্রীয় কমিটি।

পোস্টটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 | Jagomail.com
Developed By: Engr. Azizur Rahman